চরফ্যাসনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ, জুন ৫, ২০২১ | আপডেট: ৯:৫৭:অপরাহ্ণ, জুন ৫, ২০২১
চরফ্যাসনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

প্রতিবেশ পুনরুদ্ধারের অঙ্গীকারে ভোলার চরফ্যাসনে ইয়থ পাওয়ার ইন বাংলাদেশের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। পরিবেশগত সমস্যা সম্পর্কে বিশ্ববাসীকে সচেতন করতে দিবসটি পালন করা হয়। বাংলাদেশে দিবসটি জাতীয়ভাবে পালন করা হয় ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান’ নামে।

বিশ্ব পরিবেশ দিবসের এবারের প্রতিপাদ্য ‘প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার’ এবং স্লোগান রাখা হয়েছে ‘প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি’।

চরফ্যাসনে দিবসটিতে বৃক্ষরোপণ, র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবি সংগঠন ইয়থ পাওয়ার ইন বাংলাদেশ। সদর রোডে পথসভায় বক্তারা বলেন, পরিবেশ দূষণমুক্ত থাকলে আগামী প্রজন্ম সুস্থভাবে বাঁচতে পারবে। পদসভায় নতুন প্রজন্মের সমন্বিত আওয়াজ “রক্ষা করি পরিবেশ, গড়ি সোনার বাংলাদেশ। এই স্লোগানকে ধারণ করে চরফ্যাসনে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়।

আজ ৫ জুন, বিশ্ব পরিবেশ দিবসে বেলা সাড়ে ১১টায় চরফ্যাসন সদর রোডে পথসভায বক্তব্য রাখেন চরফ্যাসন উপজেলা নির্বাহি কর্মকর্তা (চলতি দায়িত্বে)ও সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস, প্রথম শ্রেণীর ঠিকাদার ও বিশিস্ট ব্যবসায়ী মোঃজাহিদুল ইসলাম সৌরভ, চরফ্যাসন থানা অফিসার ইনচার্জ মোঃ মনির হোসেন মিয়া কাউন্সিলর আকতারুল আলম সামু, চরফ্যাসন উপজেলা জলবায়ু ফোরাম সভাপতি এম আবু সিদ্দিক, চরফ্যাসন কারামাতিয়া আলিয়া কামিল মাদ্রাসার সহকারি অধ্যাপক মাওলানা মোঃ নুরুল আমিন, ইয়থ পাওয়ার ইন বাংলাদেশের সভাপতি মনির আসলামি, সহ-সভাপতি প্রভাষক নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, কো-অর্ডিনেটর মোঃতরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ নাফিজ পাটওয়ারি, গণমাধ্যমকর্মি শাহ মোঃ কামাল, মোঃজিহাদুল ইসলাম ও অনলাইন টিভির মামুন হোসাইন।

চরফ্যাসন ইয়থ পাওয়ার ইন বাংলাদেশ পরিবেশ দূষণ রোধ ও পরিবেশ সংরক্ষণে কার্যকর ভূমিকা গ্রহণ ও জনসচেতনতায় দুইদিন ব্যাপি কর্মসূচি নেয়া হয়েছে।

শুক্রবার রাত ৮টায় চরফ্যাসন শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন, ফ্যাশন স্কয়ার চত্বর পরিস্কার পরিচ্ছন্ন অভিযান,পলিথিন, প্লাস্টিক বর্জ্য সংরক্ষণ যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে পরিবেশ দূষণ না করতে প্রচার-প্রচারণা চালানো হয়েছে৷