মনপুরায় নৌ-বাহিনীর ত্রাণ বিতরণ

ছালাহউদ্দিন ছালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, মে ২৮, ২০২১ | আপডেট: ৭:০৭:অপরাহ্ণ, মে ২৮, ২০২১
মনপুরায় নৌ-বাহিনীর ত্রাণ বিতরণ

ভোলার মনপুরায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার ৪ টি ইউনিয়নের মূল ভুখন্ড থেকে বিচ্ছিন্ন চরাঞ্চল ও বেড়ীবাধেঁর বাহিরে বসবাসরত প্রায় ৪ হাজার ঘরবাড়ীর ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত ৩ শত পরিবারের মধ্যে নৌ-বাহিনীর ত্রাণ বিতরণ করা হয়েছে।

চট্রগ্রাম থেকে নৌ-বাহিনীর “বানৌজা অপরাজয়” নামে একটি যুদ্ধ জাহাজ ত্রাণ নিয়ে শুক্রবার সকাল ৭টায় মনপুরার রামনেওয়াজ লঞ্চ ঘাটে আসেন। নৌবাহিনীর বিশেষ একটি টিম মনপুরা উপজেলার রামনেওয়াজ লঞ্চঘাটে ঘূর্ণীঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত ৩ শত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। ক্ষতিগ্রস্ত পরিবার চাল, ডাল, চিনি, মুড়ি, বিশুদ্ধ পানি, মোমবাতি ও ম্যাচ প্যাকেটসহ ১টি প্যাকেট পেয়েছেন।

ত্রাণ বিতরণের সময় নৌবাহিনীর সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ।

নৌবাহিনীর সূত্রে জানাযায়, এবারের ঘূর্ণীঝড়ে পরবর্তী পরিস্থিতি মোকাবেলার জন্য নৌ বাহিনীর কয়েকটি জাজাজ প্রস্তুত রাখা হয়েছে। যাতে করে উপকুলীয় এলাকায় স্বাস্থ্যসেবা ও জরুরী ত্রাণসামগ্রী বিতরণ সহজে করা যায়।

উল্লেখ্য, উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ৪টি ইউনিয়নে ৬ শত ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।