চরফ্যাসনে গবাদিপশুসহ বজ্রপাতে নিহত ৪

সোহেব চৌধুরী সোহেব চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, মে ৪, ২০২১ | আপডেট: ৮:১৩:অপরাহ্ণ, মে ৪, ২০২১
চরফ্যাসনে গবাদিপশুসহ বজ্রপাতে নিহত ৪

ভোলার চরফ্যাসনে গবাদিপশুসহ দুইদিনের বজ্রপাতে ৪জন নিহতের খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (৪ মে) বেলা সাড়ে ১২টায় শশীভূষণ থানার রসুলপুর ৫নং ওয়ার্ডের রুস্তম আলী হাওলাদারের ছেলে আবদুল হালিম (৩৭) ও আহাম্মদপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা আবুল কালামের স্ত্রী ফজিলাতুন্নেছা (৬০) বজ্রপাতে নিহত হয়েছে। এছাড়াও আহাম্মদপুর ৯নং ওয়ার্ডের আবু তাহেরের একটি গরু বজ্রপাতে মারা গেছে বলেও স্থানীয় চেয়ারম্যান সূত্রে জানা গেছে।

এদিকে সোমবার (৩ মে) দুপুর দেড়টার সময় উপজেলার আসলামপুর ইউনিয়নের বাসিন্দা হানিফ চৌকিদারের ছেলে পাওয়ার টিলার চালক আলাউদ্দিন (৩৯) ও হাজারীগঞ্জ ইউনিয়নের বাসিন্দা কালু বেপারীর ছেলে শাহে আলম (৩৫) নামের দুই কৃষক বজ্রপাতে নিহত হন।

স্থানীয় থানা পুলিশ জানান, নিহত আলাউদ্দিন গাছ থেকে তুলা কুড়ানোর সময় এবং শাহে আলম ধান নেয়ার সময় বজ্রপাতে নিহত হয়েছেন। আহাম্মদপুর ইউপি চেয়ারম্যান জানান, ফজিলাতুন্নেছা দুপুরে বৃষ্টির সময় হাঁস আনতে গেলে বজ্রপাতে নিহত হন।

রসুলপুর ইউপি চেয়ারম্যান বলেন, আবদুল হালিম ধান কেটে বাড়ি ফেরার সময় বজ্রপাতে নিহত হয়েছেন। স্থানীয়রা জানান, বজ্রপাতে দগ্ধ ব্যক্তিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাজারীগঞ্জ ও আসলামপুর ইউনিয়নে নিহত দুই ব্যক্তির পরিবারকে ২৫ হাজার করে টাকা দেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।