অক্সিজেন কিনতে ভারতকে ৪২ লাখ টাকা দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, মে ৩, ২০২১ | আপডেট: ৭:৩৬:অপরাহ্ণ, মে ৩, ২০২১
অক্সিজেন কিনতে ভারতকে ৪২ লাখ টাকা দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

ভারতে কভিডের জন্য অর্থ সাহায্য দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। জাতিসংঘের মাধ্যমে দেশটিকে ৪২ লাখ টাকা দিয়েছেন তারা।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, গুরুতর অসুস্থ রোগীদের জন্য অক্সিজেন কিনতে এই অর্থ ব্যবহার করা হবে। চাইলে কভিড পরীক্ষার কিটও কেনা যাবে।

বিরাট কোহলির সঙ্গে একাধিক অস্ট্রেলিয়ান ক্রিকেটারের সুসম্পর্ক রয়েছে। সেই বন্ধুত্বের ছবি এ বার দেখা গেল কঠিন পরিস্থিতিতেও। অস্ট্রেলিয়া করোনা অনেকটাই সামলে নিলেও ভারত রীতিমতো বিপর্যস্ত।

সিএ বিবৃতিতে বলেছে, ‘অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে একটি বিশেষ বন্ধন রয়েছে। ক্রিকেট হলো তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ। গত সপ্তাহে প্যাট কামিন্স এবং ব্রেট লি যেভাবে ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছেন তা দেখে আমরা মুগ্ধ। তাই ইউনিসেফের মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে আমরা গর্বিত।’

ভারতে করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণের ভয়াবহতা অব্যাহত রয়েছে। তবে আগের দু’দিনের চেয়ে কিছুটা কমেছে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সোমবারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৬৮ হাজার ১৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৬০৪ জন।

শনিবার ভারতে দৈনিক সংক্রমণ ৪ লাখ ছাড়িয়েছিল। রবিবার ও সোমবার তা কিছুটা কমেছে। অবশ্য শনিবারের তুলনায় গত দু’দিন করোনা পরীক্ষাও হয়েছে কম।