ভারতে করোনায় মৃত্যু ২ লাখ ছাড়ালো

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১ | আপডেট: ৩:২০:অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১
ভারতে করোনায় মৃত্যু ২ লাখ ছাড়ালো

করোনা মহামারীর ভয়াবহ পরিস্থিতির মধ্যে ভারতে প্রাণঘাতী এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা ২ লাখ ছাড়িয়ে গেছে। করোনায় ভারত ছাড়া আর মাত্র তিনটি দেশে ২ লাখের বেশি মৃত্যু হয়েছে।

ওয়ার্ল্ডো মিটারের বুধবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ২৮৫ জনের মৃত্যু হয়েছে যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

এ নিয়ে ভারতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ১৬৫ জনে। করোনায় মৃত্যুর বৈশ্বিক তালিকায় দক্ষিণ এশিয়ার দেশটির অবস্থান চতুর্থ।

গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৩ লাখ ৬২ হাজার ৯০২ জনের করোনা শনাক্ত হয়েছে যা নতুন বিশ্ব রেকর্ড। সাম্প্রতিক রেকর্ডগুলোও ভারতের দখলে। করোনা সংক্রমণের বৈশ্বিক তালিকায় বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশটির অবস্থান দ্বিতীয়।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮৭ হাজার ৩৮৪ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৩ লাখ ৯৫ হাজার ৩২৪ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে। আর ২ লাখ ১৫ হাজার ৫৪৭ জনের মৃত্যু হয়েছে মেক্সিকোয়।

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ ১৪ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত মারা গেছেন ৩১ লাখ ৪৮ হাজার ৮৫৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৬৯ লাখ ৮৬ হাজার ৭২৭ জন।