কথা রাখলেন চরফ্যাসন পৌর মেয়র

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২১ | আপডেট: ৮:৩৮:অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২১
কথা রাখলেন চরফ্যাসন পৌর মেয়র

বর্ষার পূর্বে চরফ্যাসন শহরের একমাত্র মান্দারতলী খালের পানি প্রবাহ স্বাভাবিক রাখতে ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন অভিযান শুরু করেছেন পৌরসভার মেয়র মোঃ মোরশেদ।

নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি মেয়র হলে বন জঙ্গল কচুরিপনা ময়লা-আবর্জনার স্তুপ সরিয়ে পৌর এলাকার পানি প্রবাহ স্বাভাবিক রাখতে সর্বপ্রথম খালে হাত দিবেন। তিনি কথা দিয়ে কথা রেখেছেন।

পৌর মেয়র বলেন, নাগরিকসেবা নিশ্চিত করতে আরও নতুন চমক আছে। পরিস্কারের পরে কেউ যেন অযথা খালে ময়লা আবর্জনার স্তুপ না করে। শহরে যানজট নিরসনে পরিকল্পনা গ্রহণ করেছেন। জনসাধারণের চলাচলে রাস্তার উপরে অহেতুক কোন পরিবহন স্টোপিজ করে রাখা যারেনা। মেয়রের সময়োপযোগী উদ্যোগের কারনে নাগরিক সমাজ তাকে সাধুবাদ জানিয়েছে।

৪নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর আকতারুল আলম সামু বলেন, শহরের পানি নিষ্কাশনের জন্য খালটি খননের জন্য প্রায় ১কোটি ১৩ লক্ষ টাকার টেন্ডার হলে ঠিকাদার কাজটি করেনি। ফলে বর্ষার সময়ে জলাবদ্ধতার সৃষ্টি হতো। পৌরসভার নতুন মেয়র জনদূর্ভোগের আগে তার একান্ত উদ্যোগে খালটির পানি প্রবাহের জনবল দিয়ে পরিস্কার অভিযান শুরু করেছেন। এরফলে বর্ষার মৌসুমে খালের পানির স্রোতধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সম্প্রতি চরফ্যাসন সফরকালে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক টেন্ডারকৃত খালটি খননের দাবি জানালে তিনি গণমাধ্যমকর্মিদের বলেন বর্ষার আগেই খালটি খনন হবে। এব্যাপারে সিনিয়র সচিব চরফ্যাসন পাউবো’র নির্বাহি প্রকৌশলীকে দ্রুত টেন্ডারের কার্যসম্পাদানের নির্দেশ দেন।