চরফ্যাসন নিউজের সহযোগী সম্পাদক হলেন এম আবু সিদ্দিক

নেসার নয়ন নেসার নয়ন

লেখক ও শিক্ষক

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২১ | আপডেট: ৪:১২:অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২১
চরফ্যাসন নিউজের সহযোগী সম্পাদক হলেন এম আবু সিদ্দিক

পর্যটন দ্বীপ ভোলার মুখপাত্র অনলাইন নিউজ পোর্টাল চরফ্যাসন নিউজ এর সহযোগী সম্পাদক হলেন এম আবু সিদ্দিক। এর আগে তিনি প্রতিষ্ঠানটির ব্যাবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

শনিবাার চরফ্যাসন নিউজ এর ব্যবস্থাপনা কর্তৃপক্ষ তাকে এই পদোন্নতি দেয়। এ উপলক্ষে (শনিবার) সন্ধ্যায় প্রতিষ্ঠানের সহকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

এ সময় এম আবু সিদ্দিক বলেন, আজকের দিনটি আমার জন্য অত্যন্ত আনন্দের। একই সঙ্গে গুরুত্বপূর্ণও বটে। দায়িত্বই মানুষকে দায়িত্ববান করে তোলে বলে আমি বিশ্বাস করি। সেই বিশ্বাসের জায়গা থেকে আমার নিজস্ব কিছু ভাবনা আছে। প্রতিষ্ঠানের সব সহকর্মীকে সঙ্গে নিয়ে আমি সেই দায়িত্ব পালনে সচেষ্ট থাকব।

তিনি বলেন, প্রযুক্তির চ্যালেঞ্জ নিয়েই এখন সাংবাদিকতা করতে হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে এই চ্যালেঞ্জ আরও বাড়ছে। আমরা চাইব, প্রযুক্তির কল্যাণে পাঠকের কাছে সবার আগে সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পৌঁছে দিতে। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চরফ্যাসন নিউজের নিয়মিত লেখক নেসার নয়ন, স্টাফ রিপোর্টার সোহেব চৌধুরী প্রমুখ।

১৯৯১ সালে সাপ্তাহিক সুগন্ধার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন এম আবু সিদ্দিক। এরপর দীর্ঘ সময় তিনি দৈনিক আজকের কাগজে দায়িত্ব পালন করেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি চরফ্যাসন প্রেসক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা, ভোলা জেলা জলবায়ু ফোরাম, জেলা নাগরিক ফোরাম-এর সক্রিয় নেতা।

চরফ্যাসন নিউজ এর শুরু থেকেই তিনি ব্যাবস্থাপনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার উদ্ভাবনী চিন্তা এবং অক্লান্ত পরিশ্রমের কল্যাণেই চরফ্যাসন নিউজ এখন জেলার অন্যতম শীর্ষ নিউজ পোর্টাল হিসেবে পরিচিতি পেয়েছে।