স্বাস্থ্য বিভাগের সবার ঈদের ছুটি বাতিল হচ্ছে!

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০১৯ | আপডেট: ৯:৪৬:অপরাহ্ণ, জুলাই ২৯, ২০১৯
স্বাস্থ্য বিভাগের সবার ঈদের ছুটি বাতিল হচ্ছে!

স্বাস্থ্য বিভাগের সব পর্যায়ের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের পবিত্র ঈদুল আজহার ছুটি বাতিলের ঘোষণা আসছে। সারাদেশে ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে।

সোমবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে ডেঙ্গু পরিস্থিতি পর্যালোচনামূলক এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী দু-চারদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য সেবা বিভাগের সবার ছুটি বাতিলের ঘোষণা আসবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য জানান।

তারা জানান, বর্তমান ডেঙ্গু পরিস্থিতিতে রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতের স্বার্থে স্বাস্থ্যসেবা বিভাগের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি ভোগ না করার আহ্বান জানানো হবে। শুধু তাই নয়, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেতারাও চিকিৎসকদের প্রতি এ আহ্বান জানাবেন।

উল্লেখ্য, সারাদেশে ডেঙ্গু মহামারি আকারে ছড়িয়ে পড়ছে। স্বাস্থ্য অধিদফতরে হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্য অনুসারে চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত (২৯ জুলাই) সরকারি ও বেসরকারি হাসপাতালে বাংলাদেশের ইতিহাসের সর্বোচ্চ ১৩ হাজার ৬৩৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে শুধু চলতি মাসেই ভর্তি হন ১১ হাজার ৪৫০ জন ডেঙ্গু রোগী।