মনপুরায় মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ছালাহউদ্দিন ছালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১ | আপডেট: ৬:০৬:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১
মনপুরায় মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মনপুরা উপজেলা প্রশাসন ও উপজেলা আ’লীগের উদ্যোগে যথাযথ মর্যাদায় মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসনের পাশাপাশি আ’লীগ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছেন।

মহান একুশে ফেব্রুয়ারী জাতীর জীবনে চিরভাস্বর একটি দিন। ভাষা সৈনিকের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধানিবেদন করে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,উপজেলা আ’লীগ,মুক্তিযোদ্ধা কমান্ডকাউন্সিল,মনপুরা থানা,মনপুরা প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,উপজেলা আ’লীগ ও সকল সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং এনজিও।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে শহিদ মিনার প্রাঙ্গনে মনপুরা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিকক্ষক মোঃ আমিরুল ইসলাম ফিরোজ সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ শাখাওয়াত হোসেন,মনপুরা সরকারী কলেজ অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.রেজওয়ানুর আলম প্রমুখ।

বক্তারা বলেন, বাঙ্গালীজাতির জন্য এই দিনটি হচ্ছে চরম শোক ও বেদনার। অন্যদিকে মায়ের ভাষা বাংলার অধিকার আদায়ের জন্য সর্বোচ্চ ত্যাগের মহিমায় উদ্ভাসিত। আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ শেষে উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে জাতীয় , দলীয় ও কালোপতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন।

এই সময় উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী,সহসভাপতি তৈয়বুর রহমান ফারুক, যুগ্ন সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মজনু ফরাজী, মোঃ অলিউল্যাহ কাজল, মোঃ আমিরুল ইসলাম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক মোঃ বায়েজিদ কামাল, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ছালাহউদ্দিন,যুবলীগ সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মোঃ নিজামউদ্দিন মিঞা, সাধারন সম্পাদক মোঃ গিয়াসউদ্দিন আজম, ছাত্রলীগ সভাপতি মোঃ শামসুউদ্দিন সাগর, সাধারণ সম্পাদক মোঃ সুমন ফরাজীসহ সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।