ভোলায় খাদ্য বিভাগের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন খাদ্য সচিব

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১ | আপডেট: ৯:১২:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১
ভোলায় খাদ্য বিভাগের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন খাদ্য সচিব

ভোলা জেলার খাদ্য বিভাগের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন খাদ্য মন্ত্রনালয়ের সচিব ড. মোসা. নাজমানারা খানম। এর অংশ হিসেবে শনিবার সকালে ভোলার বিভিন্ন খাদ্য গুদামের উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

এ সময় তিনি গুদামের উন্নয়ন কাজ ও খাদ্যশস্য সংরক্ষণ পদ্ধতি পরিদর্শন করে স্থানীয় কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। একই সাথে জেলার সরকারি খাদ্যশস্য জাহাজ থেকে উঠানামার জন্য ভোলার বিসিক শিল্পনগরী সংলগ্ন খালের ভিতর একটি জেটি স্থাপনের জন্য প্রস্তাবনা পাঠানোর জন্যও নির্দেশনা প্রদান করেন তিনি।

পরে তিনি ভোলার সরকারি ওএমএস এর চাল ও আটা বিতরণ কার্যক্রম পরিদর্শন করে ডিলারদেরকে দিক নির্দেশনা প্রদান করেন। এসময় তিনি ভোলার খাদ্য বিভাগের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শনকালে খাদ্য সচিব ড. মোসা. নাজমানারা খানম জানান, এ বছর ধানের দাম বেশী থাকাসহ বিভিন্ন কারনে চাল ও ধান সংগ্রহের লক্ষমাত্রা অর্জন করা সম্ভব হয়নি। এছাড়া সরকারের বাকী যে কার্যক্রম যেমন- ওএমএস, ১০ টাকা কেজি চালসহ বিভিন্ন সুযোগ সুবিদাগুলো চালু রয়েছে। এ কার্যক্রম ভবিষ্যতে আরো বৃদ্ধি করা হবে এবং খাদ্য গুদামগুলোতে যথাযথ প্রক্রিয়ায় খাদ্যশস্য সংরক্ষণ করা হচ্ছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাদ্য সচিবের একান্ত সচিব মো. মাসুম বিল্লাহ, বরিশাল আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. ফারুক হোসেন, ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদার, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. ইকবাল বাহার চৌধুরীসহ ভোলার খাদ্য কর্মকর্তাবৃন্দ।