ফিরেই মেসির গোল, কোয়ার্টার ফাইনালে বার্সা

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১ | আপডেট: ১:৪২:অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১
ফিরেই মেসির গোল, কোয়ার্টার ফাইনালে বার্সা

লিওনেল মেসির গোলে ভর করে কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালে ওঠে গেল বার্সেলোনা।

নিষেধাজ্ঞা থেকে ফিরেই বুধবার রাতে রায়ো ভায়োকানোর বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার।

এর আগে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে লাল কার্ড দেখে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন লিওনেল মেসি।

এই ম্যাচে অধিনায়ক মেসি ফিরলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি তারা। যদিও প্রভাব বিস্তার করে খেলেছে। এমনকি দুই-দুবার কাঁপিয়েছে। পাশাপাশি রায়ো ভায়োকানোর গোলরক্ষক স্টোলে দিমিত্রিভিস্কি আঁতোয়ান গ্রিজমানের নিশ্চিত গোল রুখে দিয়েছেন। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ফ্রি কিক থেকে মেসির বাঁকানো শট জালে ঢুকতে গিয়ে পোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। উল্টো ৬৩ মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়ে বার্সা। এ সময় ভায়োকানোর ফ্রান গার্সিয়া গোল করে এগিয়ে নন দলকে।

তবে বেশিক্ষণ রায়োকে এগিয়ে থাকতে দেয়নি কাতালানরা। ৬৯ মিনিটে পাল্টা আক্রমণে আঁতোয়ান গ্রিজমানের ক্রস থেকে গোল করে সমতা ফেরান মেসি। এরপর ৮০ মিনিটে ব্যবধান হয় ২-১। এ সময় জর্ডি আলবা ও ফ্রাঙ্কি ডি ইয়ং দারুণ বোঝাপড়ায় গোল করেন। অবশ্য মেসিতে ভর করে ব্যবধান আরও বাড়তে যাচ্ছিল। কিন্তু গোল করতে ব্যর্থ হন তিনি। তবে রোনাল্ড কোম্যানের শিষ্যদের কোয়ার্টার ফাইনাল তো নিশ্চিত হলো— ভক্তদের এই কথা।

এ দিকে শুক্রবার কোয়ার্টার ফাইনালে সেভিয়ার মুখোমুখি হবে ৩০ বারের কোপা ডেল রে চ্যাম্পিয়ন বার্সা। শেষ ষোলোর ম্যাচে সেভিয়া ৩-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে।