দৌলতখানে নয় জেলের কারাদন্ড

মামুন মামুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১ | আপডেট: ৮:০৬:অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১
দৌলতখানে নয় জেলের কারাদন্ড

মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকর অবৈধ জাল নির্মূলে ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশন চালিয়েছেন উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর।

সোমবার সকাল আটটা থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন এর পরিচালনায় অপারেশন চলাকালে ৫০ হাজার মিটার অবৈধ মশারি জাল ও ৫শ’ খুটিসহ ৯ জেলেকে আটক করা হয়।

এছাড়াও দুটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাওছার হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ৯ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জব্দ ৫০ হাজার মিটার মশারি জাল, ৫শ’ খুটি পুড়িয়ে ধ্বংস করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাওছার হোসেন জানান, রবিবার থেকে মেঘনায় বিশেষ কম্বিং অপারেশনের মাধ্যমে অবৈধ জাল উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। ১৬ জানুয়ারি পর্যন্ত এ অপারেশন চলবে। তারই ধারাবাহিকতায় সোমবার মেঘনা নদী থেকে ৫০ হাজার মিটার মশারি জাল, ৫শ’ খুটিসহ ৯ জেলেকে আটক করা হয়েছে। এছাড়াও দুটি ইঞ্জিনচালিত ট্রলার জব্দ করা হয়েছে। আটক ৯ জেলেদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে। জাল ও খুটি পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। জব্দ ইঞ্জিনচালিত ট্রলার বিধি মোতাবেক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসময় উপজেলা মৎস্য অফিসের ফিল্ড অফিসার মনোয়ার হোসেন, দৌলতখান থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম সংগীয় ফোর্স নিয়ে উপস্থিত ছিলেন।