মনপুরায় ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৭ জন

Feb 13, 2024 - 20:28
Feb 13, 2024 - 20:28
 0  33
মনপুরায় ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৭ জন

আগামী ৯ই মার্চ অনুষ্ঠিত হবে বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার ২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ১নং মনপুরা ইউনিয়নকে বিভক্ত করে দুটি ইউনিয়ন করায় ইউনিয়ন ২টির ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ৯ মার্চ। 

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বচনকে ঘিরে ভোটারদের মাঝে উৎসবের আমেজ লক্ষ করা গেছে। মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিতে দেখা গেছে প্রার্থীদের। প্রত্যেক প্রার্থীরা তাদের নিজস্ব লোকজন নিয়ে  নির্বাচন অফিসের সামনে  মিলন মেলায় পরিনত করেছেন। শত শত লোকজন চায়ের দোকানে ,রাস্তায়, মাঠে ভিড় করতে দেখা গেছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য অপেক্ষা আছেন। ভোটাররা কাকে ভোট দিবেন সেই হিসাব নিকাশ কসতে শুরু করেছেন ভোটাররা। 

নির্বাচন অফিস সূত্রে জানাযায়, ১৩ ফেব্রæয়ারি ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। 

উপজেলার ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ জন চেয়ারম্যান,৭৭ জন মেম্বার ও ২২সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়নপত্র দাখিল করেন । নির্বাচন অফিস সূত্রে জানাযায়, নবগঠিত ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদের দায়িত্ব প্রাপ্ত রির্টানিং অফিসার মঞ্জুর হোসেন খান ও ১নং মনপুরা ইউনিয়ন পরিষদের রির্টানিং অফিসার অনিমেষ কুমার বসু নিকট প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। 

তার মধ্যে ১নং মনপুরা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মোঃ আমানতউল্যা আলমগীর, উপজেলা আ’লীগ কোষাধক্ষ মোঃ লোকমান হোসেন হাওলাদার, ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক মোঃ নিজামউদ্দিন মিয়া, মোঃ সাহাবউদ্দিন ও মোঃ শরিফ চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। ১নং মনপুরা ইউনিয়নে ৩১ জন মেম্বার ও ১২ জন সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়ন পত্র দাখিল করেন। অপর দিকে  ও নবসৃষ্ট নতুন ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আলাউদ্দীন হাওলাদার ও মোঃ আফসারউদ্দিন হাওলাদার চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। ৫নং কলাতলী ইউনিয়নে ৪৬ জন মেম্বার ও ১০ জন সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়নপত্র দাখিল করেন। এই রির্পোট( বিকাল ৪টা )পর্যন্ত আর কোন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেনি। 

এব্যাপারে রির্টানিং অফিসার মঞ্জুর হোসেন খান ও অনিমেষ কুমার বসু বলেন,নির্বাচন কমিশনের সিডিউল মোতাবেক আমরা মনোনয়নপত্র বিতরন করেছি। প্রার্থীরা তাদের নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ১৫ই ফেব্রুয়ারি যাছাই-বাছাই, ১৯ ও ২০ ফেব্রুয়ারি আফিল নিস্পত্তি, ২২ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহার, ২৩শে ফেব্রুয়ারি প্রতিক বরাদ্ধ এবং ৯ মার্চ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। অবাধ সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন সকল প্রস্তুতি গ্রহন করেছেন। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow