কুকরি মুকরিতে ইকোপার্ক উদ্বোধন করেন এমপি জ্যাকব

Jun 26, 2023 - 14:16
 0  93
কুকরি মুকরিতে ইকোপার্ক উদ্বোধন করেন এমপি জ্যাকব
পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ভোলার চরফ্যাসন উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ কুকরি মুকরিতে ইকোপার্ক উদ্বোধন করা হয়েছে।
সোমবার বেলা ১১টায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এই ইকোপার্ক এর শুভ উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজন সহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
জানা যায়, এমপি জ্যাকব এর একান্ত প্রচেষ্টায় দ্বীপ জেলা ভোলার সর্ব দক্ষিণে বঙ্গোপসাগরের কোলঘেষে অবস্থিত কুকরি মুকরি রেস্টহাউস সংলগ্ন ৫ কোটি টাকা ব্যয়ে ইকোপার্ক নির্মাণ করা হয়েছে। নতুন এই ইকোপার্ককে ঘিরে স্বপ্ন দেখছেন দ্বীপ ভোলাবাসী। 
উদ্বোধন অনুষ্ঠানে এমপি জ্যাকব বলেন, ভ্রমন পিপাসু পর্যটকদের নিরাপত্তায় ইতোমধ্যে ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম হাতে নেয়া হয়েছে। বনাঞ্চলে জীব বৈচিত্র্যের অভায়ারণ্য এবং পর্যটকদের প্রাকৃতিক পরিবেশে বিনোদনের জন্য এই ইকোপার্ক নির্মাণ করা হয়েছে।
স্থানীয় বাসিন্দা এইচ এম শাহিন বলেন, কুকরি মুকরিতে ইকোপার্ক  নির্মাণ করায় আমরা খুবই আনন্দিত। ইকোপার্কে কর্মের মাধ্যমে স্থানীয় বিভিন্ন পেশার মানুষ অর্থনৈতিকভাবে কর্মসংস্থানের মাধ্যমে তাদের ইতিবাচক পরিবর্তন হবে। চারদিকে বনাঞ্চল ঘেরা সমুদ্রবেষ্টিত নয়নাভিরাম নান্দনিক ইকোপার্ক যেন মিনি সুন্দরবনের অবয়বে সারিসারি ম্যানগ্রোভ বনাঞ্চল। 
গহীন অরণ্যে দূর থেকে হয়তো বনে দেখা মিলবে মায়াবি হরিণ, শিয়াল, বানর, বন মোরগ, বন রুই, সাপ, ভোদরসহ নানা প্রজাতির জলজ প্রাণিকূলের অবাধ অভয়াশ্রম। ছোট বড় অসংখ্য রঙ্গিন বোট নিয়ে ইকোপার্কের দৃষ্টিনন্দন স্থাপনা দেখতে যেতে হবে নারকেল বাগান। বঙ্গোপসাগরের কোল ঘেষে পাললিক মৃত্তিকায় রয়েছে কাঁদা ও বালুময় সৈকত।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow