হর্টি ও টিস্যুকালচার পদ্ধতি চরফ্যাসন উপজেলার কৃষিখাতে বিপ্লব ঘটাবে : কৃষিমন্ত্রী

Aug 31, 2023 - 19:23
 0  17
হর্টি ও টিস্যুকালচার পদ্ধতি চরফ্যাসন উপজেলার কৃষিখাতে বিপ্লব ঘটাবে : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, 'বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। উন্নয়নের দেশ বাংলাদেশ। উন্নয়নের এই ধারাকে অব্যাহত রাখতে হবে। হর্টিকালচার ও টিস্যুকালচার পদ্ধতি চরফ্যাসন উপজেলার কৃষিখাতে বিপ্লব ঘটাবে। যা, ইতোমধ্যে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি। এ সেন্টারের কর্যক্রম শুরু হলে চরফ্যাসনের কৃষকদের ভাগ্যের পরিবর্তন হবে।'

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বেলা ১২টায় ব্রজগোপাল টাউনহলে উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, আওয়ামীগের শিকড় অনেক গভীরে। এমন কোন গ্রাম নাই, ঘর নাই যে, আওয়ামী লীগের একজন কর্মি না আছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত আপনারা ক্ষমতায় ছিলেন। আপনাদের সন্ত্রাস, চাঁদাবাজি, লুটপাট দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। আমরা মনে করি বিএনপি কবরে আছে। গত ১৫ বছরেও বিএনপি কবর থেকে উঠতে পারেনাই।'

এর আগে তিনি বেলা ১০টায় হেলিকপ্টারযোগে চরফ্যাসন পৌঁছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং বেলা ১১টায় চরফ্যাসন উপজেলায় ২৫ একর জমিতে প্রায় ৮৫ কোটি টাকা ব্যয়ে 'হর্টিকালচার ও টিস্যুকালচার সেন্টার' এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

সুধি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর ভারপ্রাপ্ত মহাপরিচালক তাজুল ইসলাম পাটোয়ারী, ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান, পুলিশ সুপার মাহিদুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন চরফ্যাসন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow