হাতিরঝিল এলাকায় নিরাপত্তা দেবে আনসার সদস্যরা

Jul 1, 2024 - 17:45
 0  11

এখন থেকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন হাতিরঝিল এলাকার সার্বক্ষণিক নিরাপত্তা দেবে বাংলাদেশ আনসার বাহিনীর সদস্যরা। রাজউকের চেয়ারম্যান জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার আনসার বাহিনীর কাছে হাতিরঝিল এলাকার দায়িত্ব হস্তান্তর করেন।

সোমবার (১ জুলাই) রাজধানীর হাতিরঝিল ব্যাবস্থাপনা ভবনে এ হস্তান্তর প্রক্রিয়ার আয়োজন করা হয়। 

এ সময় রাজউকের চেয়ারম্যান বলেন, হাতিরঝিলের নিরাপত্তার দায়িত্ব আরেকটি রাষ্ট্রীয় সংস্থাকে দেওয়া হলো। নিরাপত্তার স্বার্থে রাত ১১টার পর দর্শনার্থীদের হাতিরঝিল ত্যাগের অনুরোধও জানান রাজউক চেয়ারম্যান।

তিনি বলেন, আনসার বাহিনী নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি হাতিরঝিলকে পরিচ্ছন্ন রাখবে। 

হাতিরঝিলকে ক্রমান্বয়ে সমৃদ্ধ করা হবে জানিয়ে এই কর্মকর্তা আরও বলেন, হাতিরঝিল থেকে বনানী এবং কালাচাঁদপুর পর্যন্ত ওয়াটার ট্যাক্সির রুট বাড়ানো হবে।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজিম উদ্দিন।

তিনি বলেন, হাতিরঝিলের অবৈধ পকেট গেট তদারকিসহ  মাদকের বিরুদ্ধে সোচ্চার থাকবে আনসার বাহিনী।

নগরবাসীর কাছে দর্শনীয় জায়গা হিসেবে পরিচিত হাতিরঝিল। নগরীর ফুসফুস এই হাতিরঝিলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন আছে নাগরিকদের মধ্যে। দিনে-রাতে অনেকেই ঘুরতে আসেন এখানে পরিবার-পরিজন নিয়ে। সম্প্রতি লেক থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি মরদেহ। কিশোর গ্যাংয়ের উৎপাতের ঘটনাও আছে। নিয়মিত ছিনতাইয়ের ঘটনাও ঘটে বিভিন্ন পয়েন্টে। এমন অবস্থায় আনসার বাহিনীর পক্ষ থেকে হাতিরঝিলের নিরাপত্তার বিষয়টি দেখভাল করা হবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow